শশী আসছেন কমলাপুরের বিজলী হয়ে!

bnews21.com

 

বিনোদন প্রতিবেদক : দীর্ঘ ক্যারিয়ারে নানামাত্রিক চরিত্রে নিজের অভিনয় স্বকীয়তার পরিচয় দিয়েছেন শারমীন জোহা শশী। নব্বই দশকের শেষ দিকে শোবিজে পা রাখেন শশী, আর ক্রমেই হয়ে উঠেছেন দর্শকের প্রিয় অভিনেত্রী। বহুমাত্রিক চরিত্রে অভিনয় করে নিজেকে ভার্সেটাইল অভিনেত্রী হিসেবে প্রমাণ করেছেন ‘হাজার বছর ধরে’ সিনেমা খ্যাত এ নায়িকা।

 

অভিনয় জীবনের সবচেয়ে বড় প্রাপ্তি হিসেবে শশী সবসময়ই বিবেচনা করেন কোহিনূর আক্তার সূচন্দার নির্দেশনায় ‘হাজার বছর ধরে’ সিনেমায় কাজ করার বিষয়টি। যে কারণে সূচন্দা’র প্রতি তিনি সবসময়ই কৃতজ্ঞতা প্রকাশ করেন। শশী যদিও বর্তমানে লকডাউনে গৃহবন্দী আছেন।

 

কিন্তু তার আগে তিনি বেশ কয়েকটি নাটকের কাজ শেষ করেছেন। তার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে নতুন ধারাবাহিক নাটক ‘কমলাপুরের বিজলী’। এতে নাম ভূমিকায় অভিনয় করছেন তিনি। নাটকটি রচনা করেছেন বরজাহান হোসেন এবং পরিচালনা করেছেন তুষার খান। এরইমধ্যে নারায়ণগঞ্জের একটি গ্রামে ধারাবাহিকটির ১৩ পর্বের দৃশ্য ধারনের কাজ শেষ হয়েছে।

 

এই ধারাবাহিকে অভিনয় প্রসঙ্গে শশী বলেন, ‘রাজধানীর কমলাপুর এলাকায় চুরি, ছিনতাই এসব কাজে যারা সম্পৃক্ত তাদের একজন লিডার থাকে। তো গল্পে দেখা যাবে একসময় আমি বিজলী গ্রাম থেকে এসে সেই লিডার হয়ে যাই। গল্পটা আমার কাছে ভীষণ ভালোলেগেছে বিধায় কাজটিও করেছি ভীষণ আন্তরিকতা নিয়ে। তাছাড়া আমার সঙ্গে এই ধারাবাহিকে যারা সহশিল্পী ছিলেন তারা প্রত্যেকেই ছিলেন ভীষণ সহযোগী।’

 

শশী জানান, এরইমধ্যে তিনি বাংলাদেশ টেলিভিশনের জন্য জাহিদ বাবুলের রচনায় ও জুয়েল শরীফের পরিচালনায় আট পর্বের ধারাবাহিক ‘চৈতন্য’র কাজ শেষ করেছেন। আগামী কিছুদিনের মধ্যে মাহবুব মোর্শেদের রচনায় ও ওয়াহিদ তারেকের পরিচালনায় ‘মিস্টার কে’ নাটকে কাজ করার কথা রয়েছে তার।

 

শারমিন জোহা শশী’র অভিনয় জীবনের আরেক বড় প্রাপ্তি হলো বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের স্ত্রী বীরজায়া মিলি রহমানের চরিত্রে অভিনয় করা। খিঁজির হায়াত খানের নির্দেশনায় তিনি ‘অস্তিত্বে আমার দেশ’ সিনেমায় অভিনয় করেছিলেন। এতে তার বিপরীতে পরিচালক নিজেই অভিনয় করেছিলেন। এরপর জিয়াউল ফারুক অপূর্ব’র সঙ্গে মোরশেদুল ইসলামের একটি সিনেমার কাজ শুরু করেছিলেন। কিন্তু সেটি শেষ পর্যন্ত আর নির্মিত হয়নি।

 

আবার শফিকুল ইসলাম ভৈরবীর নির্দেশনায় ‘শোয়াচাঁন পাখি’ সিনেমাতেও তিনি কাজ করেছিলেন। তবে পরিচালকের মৃত্যুর কারণে এই সিনেমাটিও শেষ পর্যন্ত আর আলোর মুখ দেখেনি। শশী অভিনয় করছেন বাংলাভিশনে প্রচার চলতি ধারাবাহিক ‘প্রবাসী গ্রাম’এ।

 

এছাড়াও শশী এরইমধ্যে শেষ করেছেন নাদিয়া আফরিনের পরিচালনায় সমাজসেবা অধিদপ্তরের বাংলাদেশ প্রান্তিক জনগোষ্ঠীর জীবন মানোয়ন্নয়ন প্রকল্প নিয়ে নির্মিত ডকুফিকশনে। এতে তিনি কিংবদন্তী অভিনেত্রী আনোয়ারার সঙ্গে অভিনয় করার সুযোগ পেয়েছেন।