এক পরিবর্তন নিয়ে বাংলাদেশে আসছে পাকিস্তান

bnews21.com

 

স্পোর্টস প্রতিবেদকঃ আসন্ন বাংলাদেশ সফরের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

-বিজ্ঞাপন-

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের দল  থেকে একটি পরিবর্তন এনে বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান। অভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্মদ হাফিজের পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন অলরাউন্ডার ইফতিখার আহমেদ। নিজ থেকেই বাংলাদেশ সফর থেকে নিজেকে সরিয়ে নেন হাফিজ। তিনি  ছাড়া বিশ্বকাপ দলের সবাই থাকছেন বাংলাদেশ সফরের দলে।

২০১৫ সালে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক  অভিষেক হয় ইফতিখারের। ২০১৬ সালে টেস্ট ও টি-টোয়েন্টি অভিষেক হয় তার। দেশের হয়ে এ পর্যন্ত ১৩টি টি-টোয়েন্টিতে ২১২ রান ও ১ উইকেট নিয়েছেন তিনি। এ বছরের ফেব্রুয়ারিতে লাহোরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেন ইফতিখার।

আগামী ১৯ নভেম্বর থেকে টি-টোয়েন্টি দিয়ে লড়াই শুরু করবে বাংলাদেশ ও পাকিস্তান। ২০ ও ২২ নভেম্বর হবে পরের দু’টি টি-টোয়েন্টি। সিরিজের সবগুলো ম্যাচ হবে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।
টি-টোয়েন্টি শেষে দুই ম্যাচের টেস্ট সিরিজও খেলবে বাংলাদেশ ও পাকিস্তান। ২৬ নভেম্বও থেকে প্রথম টেস্ট চট্টগ্রামে এবং ৪ ডিসেম্বর থেকে ঢাকায় শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। টেস্ট সিরিজ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপের অর্ন্তভুক্ত।

বাংলাদেশ সফরে পাকিস্তানে টি-টোয়েন্টি দল : বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আসিফ আলি, ফখর জামান, হায়দার আলি, হারিস রউফ, হাসান আলি, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, সরফরাজ আহমেদ, শাহিন শাহ আফ্রিদি, শোয়েব মালিক, শাহ নেওয়াজ দাহানি ও উসমান কাদির।