দেশের বিভিন্ন জেলায় বৃষ্টি, বেড়েছে শীত

রাসেল হাসান, ঢাকা : শুক্রবার দুপুর থেকে গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায়। শুক্রবার ছুটির দিন। বেশীরভাগ মানুষজন ঘরেই সময় পাড় করছেন। তারপরও আকস্মিক বৃষ্টিতে দুর্ভোগে পড়েছেন খেটে খাওয়া মানুষ। সেই সঙ্গে বৃষ্টিতে বাড়ছে শীতের অনুভূতি।

এছাড়া এদিন সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ হালকা শীত থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টি হয়েছে রাজশাহী বিভাগের তাড়াশে ১৭ মিলিমিটার।

-বিজ্ঞাপন-

অন্যদিকে বদলগাছিতে ১১, দিনাজপুরে ৭, ঈশ্বরদীতে ৬, টাঙ্গাইলে ৪, চুয়াডাঙ্গা, নেত্রকোনা ও নিকলিতে ২ এবং সৈয়দপুর, খুলনা, রাজশাহী ও বগুড়ায় ১ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। এছাড়া ময়মনসিংহ ও ঢাকাতেও সামান্য বৃষ্টি হয়েছে। যেকারণে সকাল থেকেই রাজধানীর আকাশ রয়েছে মেঘলা। বেলা ১১টা নাগাদ অনেক এলাকায় গুঁড়িগুঁড়ি বৃষ্টি শুরু হয়। এরপর বেলা সাড়ে ১২টা নাগাদ দমকা হাওয়াসহ হালকা বা মাঝারি ধরনের বৃষ্টি শুরু হয় রাজধানীর বিভিন্ন এলাকায়।

শুক্রবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেতুলিয়ায় ১১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস, যা গতকালও একই স্থানে রেকর্ড করা হয়েছিল ৮ দশমিক ৫ ডিগ্রি। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে। পূর্বাভাসে আরও বলা হয়েছে, এদিন মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। বাড়তে পারে শতের তীব্রতা।

এডিট:এম-0402