চিকিৎসকের ‘ফাঁদে পড়ে পঙ্গু’ তসলিমা নাসরিন!

253

নিউজ ডেস্ক : ভারতে নির্বাসনে থাকা বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন সম্প্রতি ভুল চিকিৎসার শিকার হয়েছেন। অন্তত তার গত কয়েকদিনের ফেসবুক পোস্ট সেটাই প্রমাণ করে। এ কারণে নিজেকেই ধিক্কার জানাচ্ছেন সমালোচিত এই লেখিকা।

 

কিছুদিন আগে নিজ বাড়িতে হঠাৎই পা পিছলে পড়ে যান তসলিমা। ব্যথা অনুভব করায় পরবর্তীতে ছুটে যান হাসপাতালে। এরপর সেখানে অপারেশন করা হয় তার। জানা গেছে, হাসপাতালে লেখিকাকে চিকিৎসার জন্য দুটো অপশন দেয়া হয়। একটি ইন্টারনাল ফিক্সেশন, অন্যটি হিপ রিপ্লেসমেন্ট।

 

তসলিমা প্রথমটির কথা বললেও তাকে হিপ রিপ্লেসমেন্টের কথা বলেন চিকিৎসকরা। পরে অপারেশন থিয়েটারে নিয়ে ফিক্সেশনের কথা হলেও এক পর্যায়ে অনেকটা বাধ্য করিয়ে লেখিকাকে রাজি করিয়ে হিপ রিপ্লেসমেন্ট করানো হয় বলে দাবী করেন তসলিমা।

 

বহুল সমালোচিত এই লেখিকার ভাষ্যমতে, যারা প্রায় একেবারেই অথর্ব, তাদের এই হিপ রিপ্লেসমেন্ট করা হয়। শরীর চর্চা করা একজন সচল মানুষ তিনি, তাকে কেন এভাবে চিরতরে পঙ্গু বানিয়ে দেয়া হলো? এ ঘটনায় নিজেকে ধিক্কার জানিয়েছেন তসলিমা।

 

গত বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি লেখেন, ‘ধিক্কার দিচ্ছি নিজেকে। ধিক্কার দিচ্ছি এত কালের আমার মেডিকেল জ্ঞানকে। আমাকে হাসপাতালে মিথ্যা কথা বলা হয়েছিল যে, আমার হিপ বোন ভেঙেছে। আমার জীবনে কোনো জয়েন্ট পেইন ছিল না, জয়েন্ট ডিজিজও ছিল না।

 

সমালোচিত এই লেখিকার এই করুন অবস্থা দেখে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার ফেসবুক পোষ্ট দেখে নেটিজেনরা তাকে নিয়ে কঠোর ভাবে বিদ্রূপ করেছে। তিনি বিবিন্ন সময়ে ইসলাম ধর্ম এবং পুরুষ জাতি সম্পর্কে মন্তব্য করে ব্যাপকভাবে সমালোচিত।