আওয়ামীলীগের কেন্দ্রীয় আলোচনায় চলচ্চিত্র অভিনেত্রী মাহিয়া মাহি

17

নিউজ ডেস্ক : আগামী উপ নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য পদে আওয়ামীলীগের মনোনয়ন ফরম তোলার অনুমতি পেয়েছেন ঢাকাই সিনেমার বহুল আলোচিত অভিনেত্রী মাহিয়া মাহি। বেশ কিছুদিন আগে বিএনপির নির্বাচিত সংসদ সদস্যরা তাদের সব সংসদীয় আসন থেকে পদত্যাগ করায় এ আসনগুলো শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

 

দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ তথ্য জানান, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। চিত্রনায়িকা মাহিয়া মাহির বিষয়ে আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা হয়েছে বলেও জানান তিনি।

 

মন্ত্রী বলেন, সিনেমার একজন নায়িকা কাল বলেছে ‘আমি মনোনয়ন তুলতে চাই, আমি চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে নির্বাচন করতে চাই। ‘আমি নেত্রীর সঙ্গে কথা বললাম। তিনি বললেন, ওদের পরিবার তো আওয়ামী লীগ, ও নিজেও তো আওয়ামী লীগ করে। ঠিক আছে ফরম তুলুক।

 

তাহলে কি চলচ্চিত্র অভিনেত্রী (মাহিয়া মাহি) আওয়ামীলীগের দলীয় প্রার্থী হচ্ছেন? এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘প্রার্থী হচ্ছেন কি না, বলতে পারব না। তাকে ফরম কেনার অধিকার দেওয়া হয়েছে।’

 

তাছাড়া প্রার্থী চূড়ান্ত করা প্রসঙ্গে জানতে চাইলে ওবায়দুল কাদের সংবাদিকদের বলেন, এটা করবে আমাদের দলের মনোনয়ন বোর্ড। এখানে অন্য কারো হাত নাই। সম্প্রতি বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটিতে পদ পেয়েছেন মাহিয়া মাহি। আগামী দুই বছরের জন্য কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন তিনি।

 

এদিকে, দুপুর সাড়ে তিনটার দিকে আওয়ামীলীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন মাহিয়া মাহি। জাতীয় সংসদে চাঁপাইনবয়াবগঞ্জ-২ আসনের আসন্ন উপ-নির্বাচনে নৌকা প্রতীকে দাঁড়ানোর ইচ্ছা আছে বলে জানান এই চলচ্চিত্র অভিনেত্রী